‘আমাকে বললেন, এসি বন্ধ করে দিতে..’, কেকে-র মৃত্যুর ঠিক আগের মুহূর্তে কী কী ঘটেছিল, জানালেন ছায়াসঙ্গী

By | June 1, 2022


কী বললেন শিল্পীর ম্যানেজার?

Singer KK Death: সোমবার নজরুল মঞ্চেই ঠাকুরপুকুরের বিবেকানন্দ কলেজের অনুষ্ঠানে গান গেয়েছিলেন কে কে। জানিয়েছিলেন, অসুস্থ বোধ করছেন।

কলকাতা: অনুষ্ঠানের মাঝেই শরীরে অস্বস্তিভাব অনুভব করেছিলেন তিনি। কার্যত মাঝপথেই অনুষ্ঠান থামিয়ে দিয়েছিলেন তিনি। গাড়িতে তাঁর প্রচণ্ড শীত করছিল। হাতে-পায়ে টান ধরছিল। ফেরার সময়ে গাড়িতেই ঠিক কী বলেছিলেন সঙ্গীতশিল্পী কেকে- তা জানালেন তাঁর ছায়াসঙ্গী, ম্যানেজার রীতেশ ভাট। শিল্পীর ম্যানেজার বলেন, “আমার শো শেষ করেই হোটেলে পৌঁছেছিলাম। গাড়িতে ওঠার সময়েই তিনি বলেছিলেন, হাতে-পায়ে অদ্ভুত টান ধরছিল। ঠান্ডা লাগছিল তাঁর। আমাকে বললেন, এসি বন্ধ করে দিতে। আমি ওঁকে ধরেই হোটেলের ওপরে উঠি।”

রীতেশ ভাটের এর পরের কথাতেই উঠে আসছে চাঞ্চল্যকর তথ্য। তিনি বলেন, “দরজা খুলে রুমে ঢুকে প্রথমে সোফায় বসতে গিয়েছিলেন স্যার। কিন্তু একেবারে মুখ থুবড়ে পড়ে যান। আমি দৌড়ে যাই। কিন্তু একা ওঠাতে পারছিলাম না। আমি হোটেল কর্মীদের ডাকি। তাঁরা আসেন। আমরা হাসপাতালে নিয়ে যাই। চিকিৎসকরা বলেন, তিনি আর নেই।”

সোমবার নজরুল মঞ্চেই ঠাকুরপুকুরের বিবেকানন্দ কলেজের অনুষ্ঠানে গান গেয়েছিলেন কে কে। তিনি যে অসুস্থ বোধ করেছেন, তা জানিয়েছিলেন। এই ঘটনায় উঠছে নজরুল মঞ্চের চরম অব্যবস্থার অভিযোগ। আড়াই হাজার দর্শকের আসন ছিল। সেখানে প্রায় ৬-৭ হাজার দর্শক হাজির ছিলেন কে কে-র অনুষ্ঠানে। পাঁচিল টপকে ঢোকেন দর্শকরা। ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে অনুষ্ঠানের বেশ কিছু ভিডিয়ো, তা নিয়ে একাধিক প্রশ্ন উঠছে।

সোমবার নজরুল মঞ্চেই ঠাকুরপুকুরের বিবেকানন্দ কলেজের অনুষ্ঠানে গান গেয়েছিলেন কে কে। জানিয়েছিলেন, অসুস্থ বোধ করছেন। নজরুল মঞ্চের বেশ কিছু ভিডিয়ো ফুটেজ প্রকাশ্যে এসেছে। অনুষ্ঠানের মাঝে দৃশ্যত তাঁকে অস্বস্তিতে দেখা গিয়েছে। তিনি বারবার ঘাম মুছছিলেন। উদ্যোক্তাকে স্পট লাইট বন্ধ করতে বলেন। ইশারায় বলেছিলেন, এসি কাজ করছে না।

অনুষ্ঠানের শুরুতে কেকে ছিলেন অত্যন্ত চনমনে। রীতিমতো মঞ্চ দাপিয়ে বেরিয়েছেন তিনি। কিন্তু সময় যত এগিয়েছে, তাঁর শারীরিক ভঙ্গিমায় কিছুটা অস্বস্তি লক্ষ্য করা গিয়েছে। বারবার তাঁকে চলে যেতে দেখা গিয়েছে মঞ্চের পিছনের দিকে। সেখানে টেবিলে রাখা রুমাল দিয়ে ঘাম মুছছিলেন। জল খাচ্ছিলেন বারবার।

একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, রুমাল দিয়ে ঘাম মুছে, জল খেয়ে ফের চুল ঝাঁকিয়ে স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় পরের গানটি শুরু করেছিলেন তিনি। পাশ থেকে মঞ্চে থাকা এক জন হিন্দিতে বলে উঠলেন, ‘‘ভীষণ গরম।’’ তাতে হেসে সম্মতি জানাতে দেখা গিয়েছে কেকে-কে। এরপরই ইশারায় উদ্যোক্তাদের বলেন, আলো নিভিয়ে দিতে।

এই খবরটিও পড়ুন



কেকে-এর শরীরে যে চোট রয়েছে, সেই বিষয়টি নিয়ে খতিয়ে দেখছে নিউ মার্কেট থানার পুলিশ। এই ঘটনায় একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু হয়েছে।



Source link