আপনো সে বেওবফাই করে চলে গেলেন ইরফান!

By | May 1, 2022


ইরফান খান

Irrfan Khan-Unreleased film: সাময়িক ভাল হয়ে তিনি যে সব ছবি করেন, তার মধ্যে ‘আংরেজি মিডিয়াম’ ছবিটি মুক্তি পায়।

২০২০ সাল ২৯ এপ্রিল অসময়ে চলে যান বলিউডের অন্যতম পাওয়ার প্যাক অভিনেতা ইরফান খান (Irrfan Khan)। দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন তিনি। বিদেশে তাঁর চিকিৎসা হচ্ছিল। ভাল হয়ে সিনেমাও করেন। কিন্তু কোভিড পরিস্থিতিতে বিদেশে চিকিৎসা করতে যাওয়া সম্ভব হয়নি। এখানেই চলছিল তাঁর চিকিৎসা। কিন্তু শেষ রক্ষা হল না। তাঁর মায়ের মৃত্যুর কয়েকদিন পরই তিনিও চলে যান তাঁর আম্মির কাছে। পরিবার, অনুরাগী, সহঅভিনেতা সকলকে ফেলে তিনি যাত্রা করেন পরলোকে। মৃত্যুর দুবছর পরও তাঁকে ভোলেনি পরিবার, ইন্ডাস্ট্রি। ছেলে বাবিল (Babil Khan) বাবার মৃত্যু বার্ষিকীতে সোশ্যাল মিডিয়াতে খোলা চিঠি দিয়ে নিজের মনের কথা লেখেন। সাময়িক ভাল হয়ে তিনি যে সব ছবি করেন, তার মধ্যে ‘আংরেজি মিডিয়াম’ ছবিটি মুক্তি পায়। যে ছবিতে তাঁর সঙ্গে রাধিকা মদন এবং করিনা কাপুর খান অভিনয় করেছিলেন।

এছাড়াও আর একটি ছবি ছিল তৈরি সিনেমা হলে মুক্তি পাওয়ার জন্য। ছবির নাম ‘আপনো সে বেওবফাই’‘(Apno Se Bewafai) । ২০২০ সালের এপ্রিল মাসে এই ছবি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু মহামারীর কারণে তা বন্ধ রাখতে হয়। তারপর ইরফান চলে যান। পরে ঠিক করা হয়েছিল তাঁর দ্বিতীয় মৃত্যু বার্ষিকীতে মুক্তি করা হবে সেই ছবি। পীযুষ শাহ, যিনি ইরফান খানের এই ছবির সঙ্গে যুক্ত ছিলেন, তিনি জানিয়েছেন, ২৯ এপ্রিল সকলের ইচ্ছে ছিল প্রকাশ ভেলকর পরিচালিত, ইরফান অভিনীত ‘আপনো সে বেওবফাই’ ছবি সিনেমা হলে নিয়ে আসার অনুরাগীদের জন্য। কিন্তু সেটা সম্ভব হল না, কারণ ওই দিন দুটো বড় ছবি মুক্তি পেয়েছে। পীযুষ আরও জানিয়েছেন, পারিবারিক বিনোদনমূলক ছবি এটি। ইরফান এই ছবির মুক্তির জন্য সচেষ্ট থাকবেন বলেছিলেন। অসুস্থ অবস্থাতেও তিনি ছবি নিয়ে ভাবতেন। একজন ভদ্রমানুষ ছিলেন তিনি, ইরফানের স্মরণে পীযুষের বক্তব্য। এখন সম্ভব না হলেও, তাঁরা ছবিটি সিনেমা হলে মুক্তি করবেন পরিবার আর অনুরাগীদের জন্য, এই কথা দিয়েছেন।

আরও পড়ুন-Yash-KGF Chapter 2: যশ-সঞ্জয়ের ‘কেজিএফ ২’ ছবির মুকুটে নতুন পালক

আরও পড়ুন-Kangana-Saswata-Dhaakad: শাশ্বত চট্টোপাধ্যায়ের হাতের পুতুল কঙ্গনা রাণাওয়াত, ‘ধাকড়’ ছবির ট্রেলার যেন সেই ইঙ্গিত দিচ্ছে!

আরও পড়ুন-Tollywood Gossip-Tathagata-Bibriti: বিবৃতির সঙ্গে একান্তে সমুদ্রতটে তিনিই? প্রথম বার মুখ খুললেন তথাগত



Source link