আজ দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকায় বন্ধ পানীয় জল সরবরাহ, ভোগান্তির শিকার স্থানীয়রা

By | March 26, 2022


সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রচণ্ড গরমের মধ্যেই আজ, শনিবার তীব্র জল সংকটে পড়তে চলেছেন দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকার বাসিন্দারা। কলকাতা পুরসভা সূত্রে জানা গিয়েছে, সকাল ১০টা থেকে একাধিক এলাকায় বন্ধ থাকবে পানীয় জল সরবরাহ।

কলকাতা পুরসভার (KMC) তরফে জানানো হয়েছে, ধাপার জয় হিন্দ জল প্রকল্পে কিছু ত্রুটি রয়েছে। তা মেরামতির কাজ চলছে। সেই কারণেই একদিন জল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে ইএম বাইপাস সংলগ্ন একাধিক এলাকা আনন্দপুর, পিকনিক গার্ডেন, মুকুন্দপুর, পাটুলি, গড়িয়া, হাটগাছিয়া, মেট্রোপলিটন, তপসিয়া, ট্যাংরা, আরুপোতা, বাঘাযতীন, নিউ গড়িয়ায় পানীয় জলের সমস্যায় পড়তে হবে সাধারণ মানুষকে।

[আরও পড়ুন: দেশে একদিনে করোনা সংক্রমিত ১৬৬০, মোট মৃতের সংখ্যা ছাড়াল ৫ লক্ষ ২০ হাজারের গণ্ডি]

এছাড়া দক্ষিণ কলকাতার (South Kolkata) বৈষ্ণবঘাটা, রামলাল বাজার, কসবা, সন্তোষপুর, হালতু, অজয়নগর, পঞ্চসায়র, পঞ্চান্ন গ্রাম, সার্ভে পার্ক-সহ বিস্তীর্ণ এলাকায় এদিন পানীয় জল সরবরাহ (Water Supply) বন্ধ থাকবে। ৭, ১০, ১১ ও ১২ নম্বর বরোর আংশিক এলাকায় এদিন পানীয় জল পৌঁছবে না বলেই জানা যাচ্ছে। আগামিকাল অর্থাৎ রবিবার থেকে ফের পরিষেবা স্বাভাবিক হবে।

মার্চেই গরমে হাঁসফাঁস অবস্থা শহরবাসীর। বেড়েই চলেছে তাপমাত্রা। দিনের বেলা বাড়ির বাইরে পা রাখা দায়। তার মধ্যে পানীয় জল সরবরাহ বন্ধ থাকলে সমস্যায় পড়তে হবে অনেককেই। কিন্তু জয় হিন্দ জল প্রকল্পের ত্রুটি এখনই মেরামত না করতে ভবিষ্যতে জলের সংকট বাড়তে পারে। সেই কারণেই একদিন জল সরবরাহ বন্ধ রেখে তা সারাইয়ের কাজ করা হচ্ছে।

[আরও পড়ুন: সরকারি কর্মচারীদের জন্য সুখবর, ৩০ মার্চ ছুটি ঘোষণা করল রাজ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link