আগামী ২৩ জানুয়ারি ডিমা হাসাও জেলা সদর হাফলঙে আবরণ উন্মোচন নেতাজির ৮ ফুট উুঁচু মূর্তি

By | January 17, 2023


হাফলং (অসম), ১৭ জানুয়ারি (হি.স.) : ডিমা হাসাও জেলা সদর হাফলঙে স্থাপন করা হচ্ছে নেতাজি সুভাষচন্দ্র বসুর ৮ ফুট উুঁচু মূর্তি। হাফলং শহরে ট্যাক্সিস্ট্যান্ডের পাশে নেতাজির ১২৬-তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে আগামী ২৩ জানুয়ারি বেলা ১১টায় এই মূর্তির আনুষ্ঠানিকভাবে আবরণ উন্মোচন করবেন উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের মুখ্য কার্যনির্বাহী সদস্য দেবোলাল গার্লোসা।

মূলত পরিষদ-প্রধান দেবোলাল গার্লোসার উদ্যোগেই হাফলং শহরে বসানো হচ্ছে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তি। এদিকে নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৬-তম জন্মজয়ন্তীতে গুচ্ছ কার্যসূচি হাতে নিয়েছে নেতাজি জন্মজয়ন্তী উদযাপন কমিটি ও বাঙালি কল্যাণ পরিষদ।

তিনদিন ব্যাপী চলবে নানা অনুষ্ঠান। এর মধ্যে রয়েছে ক্রীড়া প্রতিযোগিতা থেকে শুরু করে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আকস্মিক বক্তৃতা প্রতিযোগিতা, রক্তদান শিবির, শোভাযাত্রা, মটর রেলি ইত্যাদি।

২১ জানুয়ারি থেকে শুরু হবে নেতাজি সুভাষ বসু কাপ বাস্কেটবল প্রতিযোগিতা। ২২ জানুয়ারি সকাল ১০টা থেকে অনুষ্ঠিত হবে চিত্রাঙ্কন ও আকস্মিক বক্তৃতা প্রতিযোগিতা। হাফলং সরকারি হাসপাতালে রক্তদান শিবির ও রোগীদের মধ্যে ফলমূল বিতরণ অনুষ্ঠান ও বাস্কেটবল প্রতিযোগিতার ফাইনাল ম্যাচ। ২৩ জানুয়ারি সকাল ৬-টায় দেশাত্মবোধক সঙ্গীত যোগে প্রভাতফেরি বের হবে। সকাল ১০-টায় হাফলং সাংস্কৃতিক ভবন থেকে নেতাজির প্রতিকৃতি নিয়ে এক বর্ণাঢ্য শোভাযাত্রা সমগ্র শহর পরিক্রমা করবে। ১১টায় নেতাজির ৮ ফুট উুঁচু ব্রোঞ্জের মূর্তির উন্মোচনের পর বেলা ১১.৩০টায় অনুষ্ঠিত হবে আলোচনাসভা। ১২.১২ মিনিটে আজাদ হিন্দ বাহিনীর পতাকা উত্তোলন সহ শঙ্খ ও উলুধ্বনি দিয়ে নেতাজির জন্মলগ্ন ঘোষণা করবেন উপস্থিত বিশিষ্টরা।

বেলা ১-টা থেকে অনুষ্ঠিত হবে গাড়ি ও মটর সাইকেল নিয়ে এক রেলি। সন্ধ্যায় নেতাজি মূর্তির নীচে প্রদীপ প্রজ্বলন এবং হাফলং সাংস্কৃতিক ভবনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। বাস্কেট বল প্রতিযোগিতায় বিজয়ী ও রানার্স-আপ দল সহ চিত্রাঙ্কন ও আকস্মিক বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে, জানানো হয়েছে নেতাজি জন্মজয়ন্তী উদযাপন কমিটি ও বাঙালি কল্যাণ পরিষদের পক্ষ থেকে।



Source link