আগামী বছরের মার্চের মধ্যে এয়ার ইন্ডিয়া-ভিস্তারার সংযুক্তিকরণ, ঘোষণা টাটাদের

By | November 29, 2022


মুম্বই, ২৯ নভেম্বর (হি.স.) : টাটাদের দুটি বিমানসংস্থা ভিস্তারা এবং এয়ার ইন্ডিয়ার সংযুক্তিকরণ করা হচ্ছে ৷ মঙ্গলবার এ কথা ঘোষণা করেছে টাটা গ্রুপ৷ এর ফলে এয়ার ইন্ডিয়ার সম্মিলিত বিমানের সংখ্যা হবে ২১৮টি ৷ এয়ার ইন্ডিয়া দেশের বৃহত্তম আন্তর্জাতিক এবং দ্বিতীয় বৃহত্তম অভ্যন্তরীণ বিমানসংস্থায় পরিণত হবে।

প্রয়োজনীয় অনুমোদন পাওয়ার পর ভিস্তারা এয়ার ইন্ডিয়ার সঙ্গে সংযুক্ত হবে। সংযুক্তিকরণে লেনদেনের অংশ হিসাবে এসআইএ এয়ার ইন্ডিয়াতে ২,০৫৯ কোটি টাকা বিনিয়োগ করবে। সংযুক্তির পর এসআইএ এয়ার ইন্ডিয়াতে ২৫.১শতাংশ শেয়ারহোল্ডিং নিজেদের দখলে রাখবে। লেনদেনটি ২০২৪ সালের মার্চের মধ্যে সম্পন্ন হবে বলে অনুমান করা হচ্ছে।

টাটা সন্সের সম্পূর্ণ মালিকানাধীন বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া৷ টাটা সন্স, তার সম্পূর্ণ মালিকানাধীন সহযোগী প্রতিষ্ঠান টেলেস প্রাইভেট লিমিটেডের মাধ্যমে চলতি বছরের ২৭ জানুয়ারি এয়ার ইন্ডিয়ার ১০০ শতাংশ শেয়ার কিনে নেয়। টাটা সন্স এবং সিঙ্গাপুর এয়ারলাইন্স লিমিটেড -র ৫১:৪৯ যৌথ উদ্যোগের মালিকানাধীন ভিস্তারা ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং মধ্যপ্রাচ্য, এশিয়া এবং ইউরোপে আন্তর্জাতিক উড়ান পরিষেবা দেয় ৷

টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেখরণ বলেন, “এয়ার ইন্ডিয়াকে বিশ্বমানের বিমান সংস্থা হিসেবে গড়ে তোলার জন্য আমাদের এই সফরে ভিস্তারা এবং এয়ার ইন্ডিয়ার সংযুক্তিকরণ একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। প্রত্যেক গ্রাহকের জন্য সবসময় দুর্দান্ত অভিজ্ঞতা প্রদানের লক্ষ্যে এয়ার ইন্ডিয়াকে পরিবর্তিত করছি ।”



Source link