আগামী বছরই বসতে চলেছে মহিলা আইপিএলের আসর! বড়সড় ঘোষণা ভারতীয় বোর্ডের

By | March 25, 2022


সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কবে হবে মহিলাদের আইপিএল? গত কয়েক বছর ধরেই ক্রিকেট মহলে ঘুরপাক খাচ্ছে প্রশ্নটা। ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছিল, এ নিয়ে কিছু পরিকল্পনা রয়েছে তাদের। কিন্তু ঠিক কবে দিনের আলো দেখবে মহিলাদের আইপিএল, তার সদুত্তর মেলেনি। তবে এবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড জানাল, সব ঠিকঠাক থাকলে আগামী বছরই কোহলি-রোহিতদের মতো মেগা ক্লাব টুর্নামেন্টে খেলবেন মিতালি-হরমনপ্রীতরা।

শুক্রবার ছিল আইপিএল (IPL 2022) গভর্নিং কাউন্সিলের বৈঠক। সেই বৈঠক শেষেই বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্য়ায় বলেন, “মহিলা আইপিএল করতে হলে এজিএম অর্থাৎ বার্ষিক সাধারণ সভায় অনুমতি প্রয়োজন। সেখানে সবুজ সংকেত পেলেই আশা করা যায় আগামী বছর থেকে টুর্নামেন্ট শুরু করা যাবে।” পাঁচ কিংবা ছ’টি দল নিয়ে উদ্বোধনী মরশুম করার চিন্তাভাবনা রয়েছে। পাশাপাশি সৌরভ আরও জানান, গত মরশুমে আইপিএলের মাঝে মহিলাদের প্রীতি ম্যাচ না হলেও এবার ফের তা আয়োজিত হতে চলেছে।

[আরও পড়ুন: আইয়ার পাওয়ারের ভরসায় KKR, কেমন হতে পারে নাইটদের প্রথম একাদশ? দেখুন টিম প্রোফাইল]

গত ফেব্রুয়ারিতে সৌরভ (Sourav Ganguly) জানিয়েছিলেন, ২০২৩ সালেই মহিলা আইপিএলের আসর বসবে। এবার সেই তত্ত্বই জোড়াল হল। এদিন আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানান, এবার ফের আইপিএলের মাঝে প্রমিলাবাহিনীর ম্যাচ দেখার সুযোগ পাবেন ক্রিকেটপ্রেমীরা। তিনটি দল মোট চারটি প্রীতি ম্যাচ খেলবে। আইপিএলের প্লে-অফের সময় আয়োজিত হবে ম্যাচগুলি। গত বছর করোনা আবহে আইপিএলের শেষ ভাগ ভারতে আয়োজন করা সম্ভব হয়নি। টুর্নামেন্ট হয় সংযুক্ত আরব আমিরশাহীতে। সেই কারণেই মহিলাদের প্রীতি ম্যাচগুলি হয়নি।

তবে এবার করোনাতঙ্ক কাটিয়ে ২৬ মার্চ থেকে ভারতেই হবে আইপিএল। প্রথম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাইয়ের মুখোমুখি হবে রানার্স আপ কেকেআর। আর এই মেগা টুর্নামেন্টের ফাঁকেই আরও একবার মহিলারা নেমে পড়বেন ক্রিকেটের ২২ গজে। সম্ভবত পুণেতেই হবে ম্যাচগুলি। ২৫ শতাংশ দর্শক নিয়ে আইপিএল আয়োজিত হবে এবার। যদিও প্রীতি ম্যাচেও দর্শক থাকতে পারবেন কি না, তা এখনও জানানো হয়নি। 

[আরও পড়ুন: রাজস্থান রয়্যালসের উপর বেজায় চটলেন সঞ্জু, আনফলো করলেন টুইটার হ্যান্ডেল, হলটা কী!]



Source link